Breaking News

বিশ্ব ভেটেরিনারি দিবস

বিশ্ব ভেটেরিনারি দিবস

২৭ শে এপ্রিল/২০১৯ সারাবিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও World Veterinary Day 2019 উদযাপিত হলো। জাতীয়ভাবে The Vet Executive, Bangladesh Veterinary Assocoation এবং Directorate of Livestock এর যৌথ উদ্যোগে রাজধানীর BARC মিলনায়তন হতে বিজয় স্মরনী পর্যন্ত র‍্যালীর মাধ্যমে শুরু হয় আমাদের অনুষ্ঠান। ২০১৯ এর Theme “Value of Vaccination” এর উপর Key Notes Presentation ও আলোচনাসহ প্রায় সারাদিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে দিনটি পালিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৎস্যও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামীমা আক্তার খানম এমপি, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের সচিব মোঃ রইছউল আলম মন্ডল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. নীথিশ চন্দ্র দেবনাথ, কেআইবি’র মহাসচিব খায়রুল আলম প্রিন্স, বিভিএ’র প্রেসিডেন্ট Dr. S.m. Nazrul Islam, বিভিএ’র মহাসচিব Dr. Mohammad Habibur Rahman Mollah

“Value of Vaccination” এর উপর Key Notes প্রেজেন্ট করেন প্রফেসর ড. শামছুদ্দিন স্যার। স্যারের চমৎকার প্রেজেন্টেশন এর জন্য অনেক অনেক ধন্যবাদ।
অনুষ্ঠানে The Vet Executive এর প্রেসিডেন্ট এবং World Veterinary Day 2019 উদযাপন কমিটির সদস্য সচিব Dr. Bishwajit Roy এর সঞ্চালনায় সূচনা বক্তব্য দেন The Vet Executive এর জেনারেল সেক্রেটারী Dr. Saiful Bashar.

বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশনা ও সম্পাদনার কাজ করেছেনDr. Ahasan Ali স্যার। স্যারকে অশেষ ধন্যবাদ ডিএলএস এর কাজের প্রচন্ড চাপের মাঝেও সময় বের করে এই কষ্টসাধ্য কাজটি সুচারুভাবে সম্পন্ন করায়।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক স্যারের সভাপতিত্বে এবং World Veterinary Day 2019 উদযাপন কমিটির আহবায়ক ডিরেক্টর ( এডমিন) ডা. আব্দুল জব্বার শিকদার স্যারের ভোট অব থ্যাংক্স এর মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে “দি ভেট এক্সিকিউটিভ সম্মাননা ২০১৯ প্রদান করা হয় প্রফেসর ড. আতাউর রহমান স্যারকে। স্যারকে এই সম্মাননা দিতে পেরে আমরা নিজেদেরকে গর্বিত মনে করছি।

স্যুভেনির কমিটির মেম্বার সেক্রেটারিDr. Salim Kayser ভাইকে অনেক ধন্যবাদ জানাই চমৎকার একটা স্যুভেনির আমাদেরকে উপহার দেয়ার জন্যে।
পোষ্টার,ব্যানার,স্যুভেনির গ্রাফিকস ডিজাইনের ব্যবস্থাপনায়Dr. Ahmedur Rana ভাই দারুন সাপোর্ট দিয়েছেন। যদিও আজকের অনুষ্ঠানে আপনি উপস্থিত থাকতে পারেন নি। আপনাকে ভীষন মিস করেছি ভাই। Venue Management এবং মঞ্চ সজ্জায় বরাবরের মতোই Dr. Karim Uddin নিরলস পরিশ্রম করেছে। করিমের জন্য স্পেশাল থ্যাংকস।

রেজিষ্ট্রেশন, র‍্যালী, ব্রেকফাস্ট, গিফট আইটেম, লাঞ্চ সহ সার্বিক ব্যবস্থাপনায় Dr. Fazley Mondal, Dr. Jahangir Alam স্যারসহ Dr. Jasim Uddin Dr. Kalahan Arif, Dr. Sonjoy Roy Dr. Mohituzzaman Tushar , Dr. Sorwar Jahan, Dr. Nusrat Zahan Nitu, Dr. Pappu Bolsi, ,Dr. Abdullah Al Motin, Dr. Md Karim Uddin, Dr. Abdul Gaffar Rony Dr. Kabirul Alam, Dr. Tusar Chowdhury, RaFi HaSan সহ পুরো টিমের জন্য অনেক শুভেচ্ছা ও ভালোবাসা।

আমন্ত্রিত অতিথিসহ সরকারী ও বেসরকারী সেক্টরে কর্মরত ভেটেরিনারিয়ান, শিক্ষার্থী, খামারী, সাংবাদিকবৃন্দ সহ সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এই অনুষ্ঠান আয়োজনে ডিএলএস, বিভিএ এবং দি ভেট এক্সিকিউটিভ এর সকলে নিরলস পরিশ্রম করেছেন, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। যেসব প্রতিষ্ঠান স্পনসরশীপের মাধ্যমে আমাদেরকে সাহায্য সহযোগিতা করেছেন তাদের কাছে আমরা কৃতজ্ঞ।
@
ডা. সাইফুল বাসার,
জেনারেল সেক্রেটারি,
দি ভেট এক্সিকিউটিভ।

Please follow and like us:

About admin

Check Also

খাদ্য নিরাপত্তায় প্রাণিসম্পদের গুরুত্বঃ বর্তমান ও ভবিষ্যৎ (ডা মো ইব্রাহিম খলিল)

খাদ্য নিরাপত্তায় প্রাণিসম্পদের গুরুত্বঃ বর্তমান ও ভবিষ্যৎ বর্তমান বিশ্ব বড্ড পরিবর্তনশীল, এ পরিবর্তনের ছোঁয়া জাগতিক …

Leave a Reply

Your email address will not be published.

Translate »
error: Content is protected !!