Breaking News

ইমোনোস্টিমোলেটর এর মোড অফ একশন।

“লাইসোভিট( Immune stimulator)”
এতে রয়েছে Muramidase,Peroxidase, oligosaccharides,Vitamins E &C, Herbal extract.
মিউরামাইডেজ ম্যাক্রোফেজ এর ফ্যাগোসাইটিক কার্য্যক্রমকে বাড়িয়ে দেয়। গ্রানুলোসাইটের সংখ্যা ও কার্যকারীতা বাড়ানোর মাধ্যমে virus ও bacteria এর বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্তা গ্রহণ করে। Lymphocyte T ও B এর সংখ্যা বাড়িয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।Peptidoglycan ধ্বংসের মাধ্যমে(gram positive bacteria)এবং Immunoglobulin IgA (gram negative bacteria) এর কার্যকারীতা বৃদ্ধির মাধ্যমে ব্যাকটেরিয়া মেরে ফেলে।সেই সাথে bacteria যাতে প্রাণীদেহের epithelial কোষের সাথে লেগে থাকতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করে,ফলে রোগ হবার সম্ভাবনা অনেকাংশে কমে যায়।
peroxidase লাইসোজোম এর ফ্যাগোসাইটিক কার্য্যক্রমকে বাড়িয়ে এবং innate immune system এর সাথের কোষগুলোর কার্যকারীতা বৃদ্ধির মাধ্যমে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
oligosaccharide(prebiotic), healthy ব্যাকটেরিয়ার ভাল food source হিসেবে কাজ করে।
Vitamin E, সেল mediated immunity বৃদ্ধি করে।
Vitamin C, Tসেল ও Bসেল এর কার্যকারীতা বৃদ্ধি করে; পাশাপাশি neutrophil এর কার্যকারীতা বৃদ্ধির মাধ্যমে জীবাণুকে মেরে ফেলতে সহায়তা করে।
Herbal extract, ভাইরাস ও ব্যাকটেরিয়ার হাইয়ালুরনিডেজ এনজাইম নিস্ক্রিয় করে জীবাণুকে প্রাণীদেহে colonization করতে দেয় না,ফলে প্রাণীটি তাড়াতাড়ি আরোগ্য লাভ করে।
তাই যে কোন রোগ এর ( গামবোরো,রাণীক্ষেত, immunosuppressive disease)ক্ষেত্রে সহযোগী চিকিৎসায়; ধকলের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা গড়তে; একদিন এর বাচচা সেডে তোলার সময়; vaccine ও কৃমিনাশক এর আগে ও পরে এবং এন্টিবায়োটিকের কার্যকারীতা বাড়াতে Lisovit এর ব্যবহার অপরিহার্য।

Please follow and like us:

About admin

Check Also

লেয়ার খাবার

পোল্ট্রির পুস্টি উপাদান

মোরগ মুরগির দেহের চালিকা শক্তি যোগান এবং উৎপাদন ঠিক রাখার জন্য বিভিন্ন ধরণের খাদ্য দ্রব্যের …

Leave a Reply

Your email address will not be published.

Translate »
error: Content is protected !!